Sunday, April 26, 2015

স্বামী অগ্নিবেশের মাথার দাম ৫ লাখ টাকা ঘোষণা করল হিন্দু মহাসভা!

ইয়াসীন মালিকের সঙ্গে স্বামী অগ্নিবেশইয়াসীন মালিকের সঙ্গে স্বামী অগ্নিবেশ
রেডিও তেহরান): ভারতে হিন্দু মহাসভার রোষানলে পড়েছেন বিশিষ্ট সমাজকর্মী স্বামী অগ্নিবেশ। তাকে হত্যা করতে পারলেই পাঁচ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে হিন্দু মহাসভা!
   
জম্মু-কাশ্মিরে জেকেএলএফ নেতা ইয়াসীন মালিকের সঙ্গে দেখা করা এবং তার অনশন মঞ্চে সামিল হওয়ার অভিযোগে স্বামী অগ্নিবেশকে 'দেশদ্রোহী' আখ্যা দিয়েছে হিন্দু মহাসভা। হিন্দু মহাসভার পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে, কেউ স্বামী অগ্নিবেশের মাথা কেটে এনে দিলে তাকে নগদ পাঁচ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। হিন্দু মহাসভার প্রদেশ প্রেসিডেন্ট ধর্মপাল যাদব স্বামী অগ্নিবেশকে 'দেশদ্রোহী' আখ্যা দিয়েছেন।
 
তিনি বলেছেন, 'সাধু-সন্তরা আগেই অগ্নিবেশকে তাদের সমাজ থেকে বের করে দিয়েছেন। এবার আর্য সমাজের উচিত এই দেশদ্রোহীকে নিজেদের সমাজ থেকে বের করে দেয়া।'
 
অগ্নিবেশের বিরুদ্ধে এরকম 'ফতোয়া' জারি করার পাশাপাশি যে ব্যক্তি জম্মু-কাশ্মিরের হুররিয়াত নেতা মাশারাত আলমের মাথা কেটে আনবে তাকেও হিন্দু মহাসভার পক্ষ থেকে সম্মানিত করার ঘোষণা দেয়া হয়েছে!
   
গত ১৮ এপ্রিল জেকেএলএফ প্রেসিডেন্ট ইয়াসীন মালিকের সঙ্গে শ্রীনগরে প্রতিকী অনশনে বসেছিলেন স্বামী অগ্নিবেশ। কাশ্মিরি পণ্ডিতদের জন্য আলাদা বসতি গড়ার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে এই অনশনের ডাক দেয়া হয়। এদিনই দুপুরে ইয়াসীন মালিক এবং স্বামী অগ্নিবেশ বাডগাম জেলার নারবালের যে জায়গায় বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশের গুলিতে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছিল সেখানে যাওয়ার জন্য বের হলে তাদের গ্রেফতার করা হয়। এরপর থেকেই কট্টর হিন্দুত্ববাদীদের রোষানলে পড়েছেন স্বামী অগ্নিবেশ।#         
 

No comments: