Monday, November 24, 2014

Nasreen Taslimaঃহেনস্থা করবে আমাকে, যদি দেশে ফিরি। জামাতিরা জবাই করবে, হেফাজতিরা টুকরো টুকরো করে কাটবে, জনগণ ঢিল ছুঁড়বে, গণপিটুনি দেবে, সরকার গুন্ডা লেলিয়ে আমাকে খুন করবে।


তসলিমা নাসরিন

আমার মনে হয় না লতিফ সিদ্দিকীকে খুব বেশি হেনস্থা করা হবে। সরকার লোক দেখানো কোনো হেনস্থার আয়োজন হয়ত করবে, কিন্তু নতুন কোনো ঘটনা এসে লতিফ সিদ্দিকীর ঘটনাকে আড়াল করে দেবে। যতই হোক পুরুষ তো, তার ওপর এই কিছুদিন আগেও ক্ষমতায় ছিলেন।

হেনস্থা করবে আমাকে, যদি দেশে ফিরি। জামাতিরা জবাই করবে, হেফাজতিরা টুকরো টুকরো করে কাটবে, জনগণ ঢিল ছুঁড়বে, গণপিটুনি দেবে, সরকার গুন্ডা লেলিয়ে আমাকে খুন করবে।

লতিফ সিদ্দিকীকে দেশে ফিরতে দেওয়া হয়, আমাকে কিন্তু ফিরতে দেওয়া হয় না। বিশ বছর আগে মৌলবাদীরা মিছিল করতো আমার বিরুদ্ধে {মিছিলের বেশির ভাগই জানতো না কেন মিছিল করতো}। এখনও তারা রাগ পুষে রেখেছে! আর এই সেদিন আবদুল্লাহর পুত্রকে আবদুল্লাহর পুত্র বলে বা ডাকাতকে ডাকাত বলে জাতির ধর্মানুভূতিতে যে ভীষণ একখানা ঘা দিয়েছেন লতিফ সিদ্দিকী, তার ক্ষত এত তাড়াতাড়ি শুকোলো কী করে!

No comments: